যুবককে পিটিয়ে হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থী গ্রেপ্তার (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে গণপিটুনিতে তোফাজ্জল নামের মানসিক ভারসাম্যহীন এক যুবককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

Advertisement

গ্রেপ্তার চার শিক্ষার্থী হলেন- ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জালাল মিয়া (২৫), মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া (২১), পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের মো. মোত্তাকিন সাকিন, ভূগোল বিভাগের আল হোসেন সাজ্জাদ এবং ওই হলের আবাসিক শিক্ষার্থী আহসান উল্লাহ ও ওয়াজিবুল আলম।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

Advertisement

তিনি বলেছেন, মরদেহের সুরতহাল এবং পোস্টমর্টেম সম্পন্ন হয়েছে। মরদেহ নিহতের আত্মীয়ের কাছে হস্তান্তর করা হয়েছে। হত্যাকাণ্ডের স্থান পরিদর্শন করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টারিয়াল বডি পুলিশের কাছে চারজনকে হস্তান্তর করেছে। তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ঘটনায় বিস্তারিত তদন্ত অব্যাহত রয়েছে। যারা জড়িত, সবাইকে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।

Advertisement

কারা হত্যাকাণ্ড ঘটালো এবং ঘটনার সূত্রপাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, সন্দেহজনক ঘটনার পরিপ্রেক্ষিতে ওই যুবককে ফজলুল হক মুসলিম হলের গেস্টরুমে এনে মারধর করা হয়। এর পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে রাত পৌনে ১টার দিকে ওই যুবককে মৃত ঘোষণা করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টারিয়াল বডি পুলিশের কাছে চারজনকে হস্তান্তর করেছে