নববধূর বাড়ি থেকে যৌতুকের জীনিষ পত্র না দেয়ায় নববধূকে হত্যা

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি) ,ভারত প্রতিনিধি  ,বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ :

টিভিএস অ্যাপাচি মোটরসাইকেল এবং তিন লাখ রুপির যৌতুকের দাবি পূরণ না করায় নববধূকে পিটিয়ে হত্যা করেছেন বর। ভারতের উত্তরপ্রদেশের আমরোহা এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

Advertisement

এতে বলা হয়েছে, দুই বছর আগে বাইখেদা গ্রামের বাসিন্দা সুন্দার মিনা নামের এক নারীকে বিয়ে করেন। বিয়ের পরই যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে আসছিল সে। সুন্দারের দাবি, শ্বশুরবাড়ি থেকে টিভিএস অ্যাপাসি বাইক এবং ৩ লাখ রুপি দিতে হবে। এজন্য সে তার স্ত্রীকে প্রায়ই মারধর করে এবং শ্বশুরের কাছে এগুলো চাইতে বাধ্য করে।

বিয়ের পর থেকেই বাবার বাড়িতে থাকতেন নববধূ মীনা। নববধূর পরিবারের একজন সদস্য বলেন, সুন্দার প্রত্যেক দিন তার শ্বশুরবাড়িতে আসতেন এবং সেখানে খাবার খেতেন। রবিবার রাতেও শ্বশুরবাড়িতে যান সুন্দার এবং নববধূকে নিজ বাড়িতে নিয়ে আসেন তিনি।

Advertisement

বাড়িতে আনার পরপরই নববধূর সাথে যৌতুক নিয়ে কথা কাটাকাটি হয়। যৌতুকের দাবি মেটাতে না পারায় স্ত্রীকে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করেন সুন্দর। এক পর্যায়ে নববধূকে শ্বাসরোধে হত্যার পর বাড়ি থেকে পালিয়ে যান তিনি।

Advertisement

পরে স্থানীয় বাসিন্দারা টেলিফোনে এই হত্যাকাণ্ডের বিষয়ে পুলিশকে জানান। এ সময় ওই নববধূর পরিবারের সদস্যরা থানায় হাজির হয়ে সুন্দরকে গ্রেপ্তারের দাবি জানান। নববধূর বাবা বিজয় খাদক বানসি এই হত্যাকাণ্ডের ঘটনায় সুন্দার, তার মা, বোন এবং অন্য চারজনের নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।