‘বিএনপির সঙ্গে বেহেশতে যেতে চাই না’ কাদের সিদ্দিকীর বক্তব্যের জবাব দিলেন মঈন খান (ভিডিও)

SHARE

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে বসে নেতৃত্ব দিলে দলটির সঙ্গে বেহেশতে যাবেন না বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তার  এমন মন্তব্যের পরেই ফুঁসে উঠেছেন বিএনপির সিনিয়র নেতারা

কাদের সিদ্দিকীর বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে গণমাধ্যমে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, রাজনৈতিক শিষ্টাচার বজায় রেখে বিএনপি রাজনীতি করে। কারও কোনো ভৌগোলিক অবস্থান বর্তমান আধুনিক যুগে কোনো আলোচনার বিষয় হতে পারে না।

তিনি বলেন, গণতান্ত্রিক চর্চায় যে কারও গঠনমূলক সমালোচনা করার সুযোগ আছে। গণতান্ত্রিক রাজনীতিতে মানুষের কথা বলার স্বাধীনতা রয়েছে। সেখানে কথা হতে পারে দলের পক্ষে বা বিপক্ষে। তবে রাজনীতির কারণে সমালোচনা যেন না হয়, সমালোচনা হতে হবে যুক্তিযুক্ত। তা হলে আমরা সমালোচনাকে গ্রহণ করব।

Advertisement

এর আগে রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনাসভায় কাদের সিদ্দিকী বলেছিলেন— আমাদের ভাতিজা তারেক রহমান ইংল্যান্ডে বসে যদি বিএনপির নেতা হন, নেতৃত্ব দেন তা হলে আমি সেই বিএনপির সঙ্গে বেহেশতে যেতে চাই না। এ ছাড়া আল্লাহ যদি জামায়াতের সঙ্গেও আমাকে বেহেশতে নিতে চান তা হলেও আমি যাব না।

Advertisement

তিনি বলেন, তারেক রহমান লন্ডনে থেকে বাংলাদেশের মানুষকে নেতৃত্ব দিতে পারবে না। এতে যদি আমার ফাঁসিও হয়, সেটিকেও মঞ্জুর করব। তার পরও লন্ডনে বসা তারেকের নেতৃত্ব কোনোমতেই গ্রহণ করব না।