ঢামেকের জরুরি বিভাগে ধারালো অস্ত্র নিয়ে হামলা, আটক ৪ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি) ,ঢাকা প্রতিনিধি ,রোববার, ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১ 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার খবর পেয়েছেন বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। এমন খবরে আজ শনিবার (৩১ আগস্ট) রাত পৌনে ১০টার দিকে ফেসবুক লাইভে আসেন তিনি। জানান, কিছুক্ষণ আগে ঢামেক হাসপাতালে অপ্রত্যাশিত ঘটনা হয়েছে। রোগী মারা যাওয়ায় সংক্ষুব্ধ একটি পক্ষ এই হামলা চালিয়েছে। এ বিষয়ে তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে যথাপোযুক্ত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন। একইসঙ্গে বলেন,  চিকিৎসকদের তাদের মতো করে কাজ করতে দেওয়া উচিত।

Advertisement

লাইভে এসে হাসনাত জানান, কিছুক্ষণ আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অপ্রত্যাশিত ঘটনা হয়েছে। আমরা শুনতে পেরেছি যে, ঢাকা মেডিকেলে যেসব ডাক্তার রয়েছেন, তাদের ওপর অতর্কিত হামলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খবরটি আমাদের জানিয়েছেন। তারা জানিয়েছেন, হাসপাতালে যারা ভর্তি রোগী ছিল, তাদের মধ্যে কেউ একজন অপ্রত্যাশিতভাবে মারা যায়। তখন একটি সংক্ষুব্ধ পক্ষ ডাক্তারদের ওপর অতর্কিত হামলা চালায়।

Advertisement 

হাসনাত আরও বলেন, একটি বিষয়ে আমি আপনাদের স্পষ্ট করতে চাই, আমাদের গণ অভ্যুথ্যানের যে মূল স্পিরিট ছিল, আমাদের গণঅভ্যুত্থানের যে জায়গাটি ছিল, সেই জায়গাটি ন্যায্যতার ভিত্তিতে প্রতিষ্ঠিত হবে। একটি সিস্টেম ডেভেলপ করবে এবং এই সিস্টেমের মধ্য থেকে আমাদের সমাজ, আমাদের রাষ্ট্র, তথা আমাদের দেশ পরিচালিত হবে। এখন বিভিন্ন জায়গা থেকে যে এই ধরনের কাজগুলো করা হচ্ছে, আজকে ডাক্তাদের ওপর অতর্কিত হামলা করা হলো। তিনি আরও বলেন, আপনি যদি ফোর্স করেন যে আমার রোগীকে বাঁচিয়ে দিতে হবে, এখনই বাঁচিয়ে দিতে হবে, বাঁচিয়ে দিতেই হবে—এটা তো প্রফেশনালিজমের মধ্যে পড়ে না।

 

 

‘ডাক্তারদের ডাক্তারদের মতো করে কাজ করতে দেওয়া উচিত’ উল্লেখ করে হাসনাত বলেন, ‘আমি ঢাকা মেডিকেল ও ঢাকা মেডিকেলের বাইরের সব ডাক্তারদের কাছে এই বিষয়টি নিয়ে লজ্জিত।

Advertisement

একইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে বলব, তারা যেন এই বিষয়ে যথাযথ পদক্ষেপ নেন। আমি নিশ্চিত করতে চাই, ডাক্তাররা তাদের পেশাদারত্বের জায়গায় তাদের নিজেদের মতো করে তাদের যে প্রফেশনালিজম, সেটি প্র্যাকটিস করতে পারবে।’