সাগর-রুনি হত্যার বিচার নিয়ে আর প্রহসন নয় : তথ্য উপদেষ্টা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি) ,ঢাকা প্রতিনিধি ,শনিবার, ৩১ আগস্ট ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১ 

সাগর-রুনি হত্যাকা-ের বিচার নিয়ে এক ধরনের প্রহসন হয়েছে- উল্লেখ করে এ হত্যাকা-সহ এমন সব ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের নতুন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি বলেন, আমরা দ্রুত সাগর-রুনি হত্যার বিচার চাইছি। এটা নিয়ে আর কোনো টালবাহানা চাইছি না। এ জন্য সরকার বা সংশ্লিষ্ট মন্ত্রণালয় সব ধরনের সহায়তা করবে। গতকাল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে দপ্তর প্রধানের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। নাহিদ বলেন, সাগর-রুনি হত্যাকা-

Advertisement

খুবই বেদনাদায়ক, খুবই নির্মম। অথচ এই হত্যাকা-ের বিচার নিয়ে প্রহসন হয়েছে। বারবার তদন্ত প্রতিবেদন পেছানো হয়েছে। এই হত্যাকা-সহ এ ধরনের সব ঘটনার এবং সাংবাদিকদের নিপীড়নের বিষয়গুলোর তদন্ত হবে।

Advertisement

তিনি বলেন, গণতন্ত্রের জন্য গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। এ জন্য যেসব নিবর্তনমূলক আইন গণমাধ্যমের স্বাধীনতায় অন্তরায়, সেগুলো পুনর্বিবেচনা করতে হবে। আমরা স্বাধীন গণমাধ্যম কমিশনের কথা প্রাথমিকভাবে ভেবেছি। এর রূপরেখা সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে ঠিক করব।

Advertisement

নাহিদ আরও বলেন, সেন্সর বোর্ড, জুরি বোর্ডসহ এই ধরনের যে কমিটিগুলো রয়েছে, সেগুলো দ্রুত সময়ের মধ্যে পুনর্গঠন করা উচিত। নিজ দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ করে তিনি বলেন, আমাকে স্যার বলার দরকার নেই। আপনাদের প্রতি অনুরোধ থাকবে, আমার ছবি যত কম প্রচার করা যায়, তত ভালো। আমি এখানে জনগণের পক্ষ থেকে এসেছি। একটি নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে এসেছি। এখন আমি আপনাদের কাছে সেই সহযোগিতাটা কামনা করছি।