ফিফার ফেসবুকে চিরকুটের গান (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি) ,খেলাধূলা প্রতিনিধি , রোববার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১ 

দেশের জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’ দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও সুনাম কুড়িয়েছে। এবার ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজের একটি রিলসে চিরকুটের ‘জাদুর শহর’ গানটি পোস্ট করা হয়েছে।

Advertisement

চিরকুটের পক্ষ থেকে জানানো হয়েছে, ফিফা ওয়ার্ল্ড কাপের ৬০ মিলিয়ন অনুসারীর ফেসবুক পেজে তাদের ‘জাদুর শহর’ গানটি শেয়ার করা হয়েছে। বিষয়টি তাদের জন্য অনুপ্রেরণার।

ব্যান্ডের সদস্য পাভেল বলেছেন, ‘এটি আমাদের ব্যান্ডের জন্য দারুণ আনন্দের। গানটি দেশ-বিদেশের বাঙালিদের প্রিয় গানের তালিকায় রয়েছে। সেই গানটি আজ ফিফা কর্তৃপক্ষের ফেসবুক পেজে জায়গা করে নিয়েছে, যা আমাদের জন্য সত্যিই গর্বের।

ব্যান্ডের ভোকাল সুমী বলেন, ‘ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজে যে গানটা শেয়ার হয়েছে, আমরা এটা জেনেছি আমাদের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের ফোন, মেসেজ পেয়ে। পরে দেখলাম, ঘটনাটি সঠিক।’

Advertisement

তিনি আরও বলেন, ‘ছোটবেলা থেকেই দেখে আসছি, শুনে আসছি, বিশ্বকাপ ফুটবল মানেই ফিফা। আজ তাদের পেজে একটা বাংলা গান গেছে, এটা ভালো লেগেছে। এভাবে আরও একবার জাদুর শহর গানটা সবার সামনে এলো। দেখলাম, আমাদের চেয়ে ভক্তদের আনন্দটা বেশি। ভক্তদের এই ভালোলাগা আমাদের জন্য অনুপ্রেরণার।’

ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজে আজ (১৪ সেপ্টেম্বর) দেখা যায়, ‘জাদুর শহর’ গানটি রিলস আকারে প্রকাশ করে বাংলা ক্যাপশনে লেখা হয়েছে, ‘ছোট্ট ফুটবলের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনী এখন আমাদেরই মাঝে।’

রিলসের মন্তব্যের ঘরে বহু মানুষ বিভিন্ন ধরনের মন্তব্য লিখেছেন। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৬টা পর্যন্ত এটি প্রায় ৫ হাজারের মতো শেয়ার হয়েছে।

‘চিরকুট’ ব্যান্ডের ‘জাদুর শহর’ গানটির কথা লিখেছেন আনন্দ ও সুমী। সঙ্গীত পরিচালনা করেছেন সুমী, পিন্টু ঘোষ ও ইমন চৌধুরী। সাউন্ড প্রডিউসার ছিলেন পাভেল অরিন।

Advertisement

নির্মাতা নুরুল আলম আতিকের ‘জাদুর শহর’ ধারাবাহিক নাটকের জন্য ১১ বছর আগে ‘জাদুর শহর’ গানটি তৈরি করে চিরকুট। এ গানের মাধ্যমে দলটি সঙ্গীতপ্রেমীদের কাছে ‍বিপুল পরিচিতি লাভ করে।