টিপু মুনশি ৪ দিনের রিমান্ডে (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি) ,ঢাকা প্রতিনিধি ,শুক্রবার, ৩০ আগস্ট ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর বাড্ডায় সুমন সিকদার হত্যা মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এর আগে বাড্ডা থানা পুলিশ টিপু মুনশির ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে।  রাষ্ট্রপক্ষে তার আট দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন ইন্সপেক্টর মো. আসাদুজ্জামান। তিনি বলেন, টিপু মুনশির নির্দেশে সুমন সিকদারকে গুলি করা হয়। আন্দোলনে বল প্রয়োগের নির্দেশ দেন তিনি।

Advertisement

বিএনপিপন্থি আইনজীবীরাও রিমান্ড মঞ্জুরের আবেদন জানান। টিপু মুনশির পক্ষে তার আইনজীবী বলেন, তিনি বয়স্ক, অসুস্থ মানুষ। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। তিনি বার বার নির্বাচিত সংসদ সদস্য। উভয় পক্ষের শুনানি শেষে আদালত টিপু মুনশির চার দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে বুধবার (২৮ আগস্ট) রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে টিপু মুনশিকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

Advertisement

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই বাড্ডার ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতি সরণিতে গুলিতে নিহত হন মো. সুমন সিকদার। এ ঘটনায় তার মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।