পীরসহ দুজন হত্যার মূল খুনি গ্রেপ্তার: র‍্যাব

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,রংপুর প্রতিনিধি,২০ মার্চ : দিনাজপুরের কথিত পীর ফরহাদ হোসেন হত্যায় সরাসরি জড়িত থাকার অভিযোগে তারই এক মুরিদকে কুড়িগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার সকালে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে রংপুরের র‌্যাব-১৩-এর অধিনায়ক কমান্ডার এ টি এম আতিকুল্যাহ জানান।

গ্রেপ্তার শফিকুল ইসলাম বাবু (২৮) দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার দৌলা শাহপাড়া আজিম উদ্দিন শাহর ছেলে।

গত ১৩ মার্চ রাতে দিনাজপুরের বোচাগঞ্জের দৌলাগ্রামের কাদরিয়া মোহাম্মদিয়া দরবার শরীফের কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরী ও তার গৃহকর্মী রুপালিকে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়।

এর দুই দিন পর ফরহাদের মেয়ে ফাতিয়া ফারহানার করা মামলায় কুড়িগ্রামের উলিপুরের কথিত পীর ইসহাক ও দরবার শরীফের খাদেম সায়েদুল ইসলাম ও মুরিদ সমর আলীকে গ্রেপ্তার করে পুলিশ।

র‌্যাব কর্মকর্তা আতিকুল্যাহ সাংবাদিকদের বলেন, কুড়িগ্রামের পীর ইসহাক দিনাজপুর এসে বাবুর বাসায় থাকতেন।

“বাবুর বাসাতেই পীর ফরহাদকে হত্যার পরিকল্পনা হয়। শফিকুল ইসলাম বাবুসহ পাঁচজন হত্যাকাণ্ডে অংশ নেয়। কুড়িগ্রামের পীর ইসহাক বাবুকে প্রস্তাব দিয়েছিলেন, বাবু ফরহাদকে হত্যা করতে পারলে তাকে একটি খেলাফতের দায়িত্ব দেওয়া হবে।”

এদিকে জোড়া খুনের ঘটনায় কুড়িগ্রামের পাথরবাটি গ্রামের পীর মো. ইসাহাক আলী ও ফরহাদের খানকার প্রধান খাদেম মো. সাইদুর রহমান গ্রেপ্তার হয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

দিনাজপুরের পুলিশ সুপার মো. হামিদুল আলমের ভাষ্য, দুই পীরের দ্বন্দ্বে জোড়া খুনের ঘটনা ঘটেছে। খুনে সাতজনের জড়িত থাকার প্রমাণ মিলেছে। ঘটনার মূল পরিকল্পনাকারী পীর ইসাহাক ও খাদেম সাইদুর।