গুলশান হামলা: আদালতে জবানবন্দি দিলেন রাজীব গান্ধী

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,২৪ জানুয়ারি : রাজধানীর গুলশানে হলি আর্টিসানে জঙ্গি হামলার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী। ৮ দিনের রিমান্ড শেষে সোমবার আদালতে রাজীব গান্ধীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। আদালতে রাজীব গান্ধীর জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলা তদন্তকারী অফিসার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে আবারও কারাগারে পাঠানো হয়।

এর আগে, ১৪ জানুয়ারি রাজীব গান্ধীর আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ জানুয়ারি শুক্রবার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম বিভাগের একটি দল টাঙ্গাইলের এলেঙ্গা থেকে জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করে । তিনি সংগঠনে রাজীব গান্ধী, সুভাষ, শান্ত, টাইগার, আদিল ও জাহিদ নামেও পরিচিত ছিলেন। তিনি ধরা পড়ার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হলি আর্টিজানে হামলা ও শোলাকিয়ায় ঈদের জামাতে হামলা চেষ্টার পাশাপাশি উত্তরবঙ্গের ২২টি ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য, গত বছরের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। ওই হামলায় দুই পুলিশ সদস্য শাহাদাতবরণ করেন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ।