ভেঙে দেওয়া হলো সাবেক এমপি গোলাম মাওলা রনির বাড়ি (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),পটুয়াখালী প্রতিনিধি, বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩১ ১৪৩১ :

পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) গোলাম মাওলা রনির গলাচিপা উপজেলার উলানিয়া বাজারের দোতলা বাড়িটি ভেঙে ফেলেছে স্থানীয় প্রশাসন। সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করায় মঙ্গলবার (১৯ জুলাই) সকালে পটুয়াখালী জেলা প্রশাসন বাড়িটি ভেঙে দেয়।

Advertisement

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার ওই জমি এক বছর মেয়াদে বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দোতলা ভবন নির্মাণ করে বসবাস করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যের স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দেওয়া হলেও তিনি কোনো পদক্ষেপ নেননি। এর প্রেক্ষিতে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়।

Advertisement

তবে সাবেক এমপি গোলাম মাওলা রনি এ প্রসঙ্গে বলেন, এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমরা এখানে বসবাস করছি। সংশ্লিষ্ট বিষয়ে হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। এরপরও কীভাবে তারা আমার বাড়িঘর ভাঙছে তা আমি জানি না। আগামীকাল আমি আদালতকে বিষয়টি অবহিত করব।

Advertisement

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিষ কুমার জানান, পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সেখানে বিশেষ কোনো ব্যক্তির স্থাপনা নয়, অভিযানে উলানিয়া বাজারের ১৫ থেকে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে প্রায় ৩০ শতাংশ সরকারি জমি দখলমুক্ত হচ্ছে। সরকারি জমি দখল করে কেউ স্থাপনা নির্মাণ করতে পারবে না। এ অভিযান অব্যাহত থাকবে।

সাবেক এমপি গোলাম মাওলা রনির বাড়ি ভেঙে দেওয়া হলো