যশোরেশ্বরী কালী মন্দিরের স্বর্ণের মুকুট চুরির ঘটনায় মূল আসামীকে গ্রেফতারে পুরস্কার ঘোষনা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),যশোরেশ্বরী কালী মন্দির প্রতিনিধি, রোববার ১৩ অক্টোবর ২০২৪ || আশ্বিন ২৮ ১৪৩১ :

যশোরেশ্বরী কালী মন্দিরের স্বর্ণের মুকুট চুরির ঘটনায় মূল আসামীকে গ্রেফতারে পুরস্কার ঘোষনা করেছে পুলিশ।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার যশোরেশ্বরী মন্দিরের স্বর্ণের মুকুট চুরির ঘটনায় শ্যামনগর থানায় মামলা হয়েছে। মন্দির পরিচালনা কমিটির পক্ষে জ্যোতি প্রকাশ চট্রোপাধ্যায় বাদী হয়ে শনিবার দিবাগত রাতে মামলাটি করেন।

Advertisement

মামলায় অজ্ঞাত নামীয় ব্যক্তিদের আসামী করা হয়েছে। মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে ডিবিকে। এদিকে চুরির রহস্য উদঘাটনসহ জিজ্ঞাসাবাদের জন্য ইতিমধ্যে চারজনকে আটক করেছে ডিবি।

আটককৃতরা হলেন- মন্দিরের পুরোহিতের সহকারী অখিল চন্দ্র সাহার ছেলে অপুর্ব সাহা (৩৭), গোকুল চন্দ্র বিশ্ব সের ছেলে সঞ্জয় বিশ্বাস (৩৯), পরিচ্ছন্নতাকর্মী সিদাম সরকারের স্ত্রী রেখা রানী সরকার (৪৩) ও হরেন বিশ্বাসের স্ত্রী পারুল বিশ্বাস(৪৮)।

মামলার এজাহারে বাদি জ্যোতি প্রকাশ চট্রোপাধ্যায় উল্লেখ করেন যশোরেশ্বারী মন্দির একটি তীর্থস্থান। বিগত ১৮০৯ সাল থেকে তাদের পুর্বপুরুষরা মন্দিরটি পরিচালনা করছেন। গত ২০২১ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্দির পরিদর্শনকালে দেবীর মাথায় দামী মুকুট পরিয়ে দেন। প্রায় ৩০ ভরি ওজনের মুকুটের মুল্য অনুমান ত্রিশ লাখ টাকার উপরে।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়েছে পুরোহিত দিলীপ ব্যানার্জীর কাছে মন্দিরের চাবি থাকে। তবে পরিচ্ছন্নতার জন্য মাঝেমধ্যে রেখা রানীকে পুরোহিত চাবি হস্তান্তর করেন। এমন এক অবস্থায় গত ১০ অক্টোবর আগত ভক্তদের সেবা দেয়ার সময় মন্দিরের চাবি খুলে কাজের সময় পরিচ্ছন্নতা কর্মী রেখা অসাবধানতাবশত বাইরে চলে যায়। পর অজ্ঞাত ব্যক্তিরা দেবীর মাথা থেকে মুকুট খুলে নিয়ে পালিয়ে যায়।

Advertisement

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) ফকির তাইজুর রহমান বলেন, শনিবার রাতে মামলা দায়েরের পর বিষয়টি ডিবি তদন্ত করছে। ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য তারা চারজনকে উক্ত মামলায় আটক করেছেন। সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজের যুবককে সনাক্ত করার সর্বোচ্চ চেষ্টা চলছে।

এদিকে গত শনিবার সকালে অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়া যশোরেশ্বরী ইতিহাসখ্যাত কালী মন্দির পরিদর্শন করেন এবং মন্দিরের সেবাইত ও বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ সহ স্থানীয়দের সাথে মতবিনিময় করেন।

Advertisement

মতবিনিময়কালে উপদেষ্টা আসিফ মাহমুদ মন্দিরের চুরি হয়ে যাওয়া মুকুটটি যাতে দ্রুত উদ্ধার করা হয় সেবিষয়ে পুলিশ প্রশাসনসহ অন্যান্যদের জোর তাগিদ দেন।