দীপ্ত টিভির কর্মী খুন: গ্রেপ্তার পাঁচজন ৪ দিন করে রিমান্ডে (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আইন আদালত প্রতিনিধি, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন  ২৬ ১৪৩১ :

বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জেরে দীপ্ত টিভির সম্প্রচার কর্মী তানজিল জাহান ইসলাম তামিমকে (৩২) পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার পাঁচ জনকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

শুক্রবার (১১ অক্টোবর) হাতিরঝিল থানার করা মামলায় তাদের আদালতে হাজির করে ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তামিমকে হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. রুহুল কবির খান।

গ্রেপ্তাররা হলেন- মো. আব্দুল লতিফ (৪৬), মো. কুরবান আলী (২৪), মাহিন (১৮), মোজাম্মেল হক কবির (৫২) ও বাঁধন (২০)। এরমধ্যে বাঁধনকে শুক্রবার ভোররাতে রাজধানীর মালিবাগ থেকে গ্রেপ্তার করে পুলিশ। বাকি চারজনকে বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে হত্যাকাণ্ডের পরপরই ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়।

Advertisement

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর রামপুরা মহানগর প্রজেক্টের ডি-ব্লকের একটি নির্মাণাধীন ভবনের অষ্টম তলার করিডোরে হত্যাকাণ্ডের শিকার দীপ্ত টিভির কর্মী তামিম। ওইদিন বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে জমির মালিক ও ডেভেলপার কোম্পানি ছাড়াও ভবনের আরও কয়েকজন মালিকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

জানা যায়, মহানগর প্রজেক্টের ৭৯, ৮০, ৮১ হোন্ডিং এ ভবন নির্মাণের জন্য জমির মালিকপক্ষ প্লিজেন্ট প্রোপার্টিজ (প্রা.) লিমিটেড নামে একটি ডেভেলপার কোম্পানির সঙ্গে চুক্তি করে। ওই চুক্তি অনুযায়ী জমির মালিকদের ফ্ল্যাটের অংশ বুঝিয়ে দেয়া নিয়ে ডেভেলপার কোম্পানির সঙ্গে জমির মালিকদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

সবশেষ বৃহস্পতিবার ডেভেলপার কোম্পানির লোকজন, জমির মালিক ও ভবনের অন্যান্য মালিকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে দীপ্ত টিভির কর্মী তানজিল জাহান ইসলাম তামিম (৩৩) গুরুতর আহত হন। পরবর্তীতে রাজধানীর মনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তামিমকে মৃত ঘোষণা করেন।

তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. রুহুল কবির খান জানিয়েছেন, তানজিল ইসলাম জাহান তামিমকে হত্যার ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা মামুন ও বিএনপি নেতা এবং ডেভেলপার প্রতিষ্ঠান প্লিজেন্ট প্রোপার্টিজ লিমিটেডের মালিক শেখ রবিউল আলম রবির প্রাথমিক সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ ঘটনায় মামুনের ভূমিকা যে মুখ্য এটা প্রাথমিকভাবে প্রমাণিত। আর রবিউল হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলার তিন নম্বর আসামি।

Advertisement

তিনি বলেন, সব সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও তদন্তের মাধ্যমে আমরা কার কতটুকু সংশ্লিষ্টতা রয়েছে তা বের করবো। মামুন-রবিউলসহ অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ১৬ জনের নামে মামলা করেছে নিহতের পরিবার।

দীপ্ত টিভির কর্মী খুন: গ্রেপ্তার পাঁচজন ৪ দিন করে রিমান্ডে। ছবি: সংগৃহীত