৬৯ বছর বয়সি রেখার নাচে বুঁদ মরুর দর্শকরা

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিনোদন  প্রতিনিধিসোমবার  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ :

বলিউডের বর্ষীয়াণ অভিনেত্রী রেখা। পঞ্চাশের দশকের শেষ লগ্নে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে হাতেখড়ি তার। ১৯৬৯ সালে নায়িকা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। সত্তর দশকের শেষের দিকে তারকা খ্যাতি লাভ করেন। ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

Advertisement

রেখার বয়স এখন ৬৯ বছর। জীবনের এ পর্যায়ে এসেও মঞ্চ মাতালেন চিরসবুজ এই নায়িকা। মরুর বুকে মুগ্ধতা ছড়ালেন তিনি।

দ্য ফ্রি প্রেস জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২৭ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের ইয়াস দ্বীপে শুরু হয় ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডস ২০২৪ (আইফা)। এ অনুষ্ঠানের দ্বিতীয় দিন (২৮ সেপ্টেম্বর) দ্যুতি ছড়ান একঝাঁক তারকা। এ তালিকায় ছিলেন— হেমা মালিনী, রেখা, শাহরুখ খান, রানি মুখার্জি, অনিল কাপুর, ববি দেওল, ভিকি কৌশল, শহিদ কাপুর, কৃতি স্যাননের মতো বলিউড তারকারা। এ মঞ্চে ২০ মিনিট নৃত্য পরিবেশন করেন রেখা। তার নাচে বুঁদ হয়েছিলেন মরুর দর্শকরা।

Advertisement

আইফার ইনস্টাগ্রামে রেখার পারফরম্যান্সের বেশি কিছু স্থিরচিত প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায়, রেখার পরনে গোলাপী রঙের আনারকলি ড্রেস। এর সঙ্গে মিলিয়ে ভারী গহনা পরেছেন বরেণ্য এই অভিনেত্রী। তা ছাড়াও বেশ কিছু ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। যা দেখে নস্টালজিয়া হয়ে পড়েছেন নেটিজেনরা।

লরেন লেখেন, ‘আইকনিক।’ পারিখ লেখেন, ‘আপনার মতো অভিনেত্রী ভারতের জন্য আশীর্বাদ। আপনার মতো অভিনেত্রী কেবল অনুপ্রেরণা নয়, ভারতের আইকন। সত্যি আপনি আরাধ্য। আপনি কেবল ভারতীয়দের হৃদয়ে রাজত্ব করছেন তা নয়, আপনার ভক্ত বিশ্বব্যাপী।’

আরেকজন লেখেন, ‘মুঘলে আজম সিনেমা থেকে মধুবালার গানে রেখা নাচ করেছেন, এর থেকে অপরূপ দৃশ্য আর কী হতে পারে?’ অন্যএকজন লেখেন, ‘রেখাজি আপনি আমাদের মন একবার নয়, বারবার জয় করেছেন। আপনার থেকে চোখ ফেরানো যাচ্ছে না।’ অনেকে রেখা-অমিতাভ বচ্চনের সোনালি দিনের সিনেমার গানের অংশবিশেষ পোস্ট করেও নস্টালজিয়া হয়ে পড়েছেন।

 

এর আগে আইফা অ্যাওয়ার্ডসের প্রতিষ্ঠাতা-পরিচালক আন্দ্রে টিমিনস ডিএনএ ইন্ডিয়াকে বলেছিলেন, ‘এ অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে পারফর্ম করবেন রেখা। ১৫০ জন নৃত্যশিল্পীর সঙ্গে ২০ মিনিট পারফর্ম করবেন তিনি। এজন্য দিন-রাত পরিশ্রম করছেন তিনি। তার পোশাক ডিজাইন করেছেন মনীষ মালহোত্রা।’