ভিমরুলের কামড়ে দম্পতির মৃত্যু (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম(টিভি),হবিগঞ্জের আজমিরীগঞ্জ প্রতিনিধি,   রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ 

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ভিমরুলের কামড়ে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকালে তাদের মৃত্যু হয়।

Advertisement

নিহতরা হলেন-জেলার আজমিরীগঞ্জ উপজেলার আজিমনগর গ্রামের আবুল মিয়া (৭০) ও তার স্ত্রী ফজুতন বিবি (৬০)। এর আগে শুক্রবার (৬ আগস্ট) রাতে ভিমরুলের চাক সরাতে গেলে বেশকটি ভিমরুল কামড়িয়ে তাদেরকে আহত করে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে ঝড়-তুফান শুরু হলে আবুল মিয়ার ঘরের পাশে একটি গাছ থেকে ভিমরুলের একটি চাক পড়ে যায়। এসময় চাকটি সরাতে গেলে স্বামী-স্ত্রীকে কামড়াতে শুরু করে অসংখ্য ভিমরুল। এ সময় তাদের চিৎকারে পাশের ঘরের লোকজন তাদের উদ্ধার করে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শনিবার (৭ আগস্ট) সকালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসক।

আজমীরিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, একসঙ্গে কয়েকশো ভিমরুল বৃদ্ধ দম্পতিকে কামড়ে দেওয়ার কারণে বিষাক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভিমরুলের কামড়ে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়। মঙ্গলবার (৩ আগস্ট) সকালে বাড়ির পাশে জঙ্গল পরিষ্কার করতে গিয়ে ভিমরুলের আক্রমণের শিকার হন তিনি।

Advertisement

জানা যায়, সকালে বাড়ির পাশে জঙ্গল পরিষ্কার করতে গিয়ে ভিমরুলের আক্রমণের শিকার হওয়ার পর সুভাষ ভিমরুলের কামড়ে আহত হয়ে মাটিতে পড়ে যান। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ভিমরুলের কামড়ে জান্নাত নামে পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়। গত ৪ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশু জান্নাত।

এর আগে ওইদিন বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামে শিশুরা ভিমরুলের আক্রমণের শিকার হয়। শিশু জান্নাত ঘাটুরা গ্রামের কাঠবাড়িয়া এলাকার হানিফ মিয়ার মেয়ে।

শিশুর পরিবার জানায়, ঘাটুরা গ্রামের কাঠবাড়িয়া এলাকায় হানিফ মিয়ার বাড়ির উত্তর পাশের একটি ঝোপের পাশে জান্নাত, মাইনুল ও তাবাসসুম নামের তিন ভাইবোন খেলা করতে যায়। এই ঝোপের একটি গাছে ভিমরুল বাসা বেঁধেছিল। তারা খেলা করতে করতে এক পর্যায়ে ঝোপের ভেতরে চলে যায়।

Advertisement

এক পর্যায়ে এক ঝাঁক ভিমরুল তাদের শরীরে কামড়াতে শুরু করে। এসময় শিশুরা চিৎকার করতে থাকে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত অবস্থায় তাদের তিনজনকে উদ্ধার করে সন্ধ্যার দিকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করেন। পরে রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে আহত শিশু জান্নাত মারা যায়।