চাঁদা না দেওয়ায় কারখানায় হামলা, তিনজন আটক (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),নারায়ণগঞ্জের ফতুল্লা  প্রতিনিধি , শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ :

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডায়িং কারখানায় ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল একটি চক্র। সেই চাঁদা না দেওয়ায় তারা কারখানায় হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। এ সময় পিটিয়ে ও কুপিয়ে কারখানার তিন শ্রমিককে আহত করে চক্রটি।

Advertisement

গত শুক্রবার বিকেলে ফতুল্লা থানার লালপুর এলাকায় চাঁদ নিট কম্পোজিটে এই হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তিনজনকে দেশি অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শাহাদাৎ হোসেন বাচ্চু, সুলতান মাহমুদ ও মীর সাজু। তাঁরা ফতুল্লার সস্তাপুর ও লালপুর এলাকার বাসিন্দা।

শ্রমিকেরা জানান, শুক্রবার বিকেল ৫টায় ৬০-৭০ জনের একদল সশস্ত্র যুবক কারখানার প্রধান ফটকে হামলা চালান। নিরাপত্তা প্রহরী ও শ্রমিকেরা বাধা দিলে তাঁদের ওপরও হামলা চালান ওই যুবকেরা। পরে একটি গাড়ি থেকে ১০-১২ জন বের হয়ে কারখানায় ঢুকে ভাঙচুর চালান। এতে পুরো কারখানায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Advertisement

কারখানা কর্তৃপক্ষ ফতুল্লা থানা-পুলিশকে জানায়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে শাহাদাৎ হোসেন বাচ্চু, সুলতান মাহমুদ ও মীর সাজু নামের তিনজনকে হাতেনাতে আটক করে। তাঁদের কাছ থেকে বেশ কয়েকটি ধারালো অস্ত্র জব্দ করা হয় এ সময়।

হামলার বিষয়ে কারখানার ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম জনি আজকের পত্রিকাকে বলেন, ‘কয়েক দিন ধরে শাহাদাৎ হোসেন বাচ্চু ও তাঁর লোকজন ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছেন। আমরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তিনি কারখানায় হামলাসহ আমাকে তুলে নিয়ে হত্যার হুমকিও দেন। এ ঘটনায় আমি ফতুল্লা থানায় সাধারণ ডায়েরিও করেছিলাম। সন্ত্রাসীদের চাঁদা না দেওয়ার কারণেই এই হামলা করা হয়েছে।’

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান আজকের পত্রিকাকে বলেন, হামলার ঘটনায় কারখানার ব্যবস্থাপক বাদী হয়ে মামলা করেছেন। মামলায় আটক তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। হামলার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে বাকিদের শনাক্তের চেষ্টা চলছে।

Advertisement