জয়ের ফেসবুক পোস্টে যে বার্তা দিলেন শেখ হাসিনা

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),ঢাকা প্রতিনিধি,বুধবার, ১৪ আগস্ট ২০২৪, ৩০ শ্রাবণ ১৪৩১ : 

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বর বাড়িতে সবাইকে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

মঙ্গলবার (১৩ আগস্ট) ছেলে সজীব ওয়াজেদ জয় এক ফেসবুক পোস্টে মা শেখ হাসিনার একটি বার্তা পোস্ট করেন। ওই বার্তায় দেশবাসীকে জাতীয় শোক দিবস পালনের আহ্বান জানান সাবেক প্রধানমন্ত্রী।

বার্তায় শেখ হাসিনা বলেন, ‘গত জুলাই মাস থেকে আন্দোলনের নামে নাশকতা, অগ্নিসন্ত্রাস ও সহিংসতার কারণে অনেকগুলি তাজা প্রাণ ঝরে গেছে। ছাত্র, শিক্ষক, পুলিশ এমনকি অন্তঃসত্ত্বা নারী পুলিশ, সাংবাদিক, সাংস্কৃতিককর্মী, কর্মজীবী মানুষ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, পথচারী এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত যারা সন্ত্রাসী আগ্রাসনের শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি শোক জ্ঞাপন করছি এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।’
 
সাবেক প্রধানমন্ত্রী ছাত্র আন্দোলন ঘিরে হত্যাকাণ্ড ও নাশকতায় জড়িতদের যথাযথ তদন্তসাপেক্ষে চিহ্নিত করে উপযুক্ত শাস্তিরও দাবি জানান।

Advertisement

শেখ হাসিনা বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে যে নারকীয় হত্যার ঘটনা ঘটেছিল সেই স্মৃতি বহনকারী বাড়িটি আমরা দুই বোন বাংলার মানুষকে উৎসর্গ করেছিলাম। গড়ে তোলা হয়েছিলো স্মৃতি জাদুঘর। দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ এই বাড়িতে এসেছেন। একইসাথে এই জাদুঘরটি স্বাধীনতার স্মৃতিবহনকারী।’
 
‘অত্যন্ত দুঃখের বিষয়, যে স্মৃতিটুকু বুকে ধারণ করে আপনজন হারাবার সব ব্যথা-বেদনা বুকে চেপে রেখে বাংলাদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবার লক্ষ্য নিয়ে প্রিয় দেশবাসী আপনাদের সেবা করে যাচ্ছিলাম। সেটার সুফলও আপনারা পেতে শুরু করেছিলেন। বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশের মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছিল। আজ তা ধুলিসাৎ হয়ে গেছে’, যোগ করেন শেখ হাসিনা।
‘আর যে স্মৃতিটুকু আমাদের বেঁচে থাকার অবলম্বন ছিল তা পুড়িয়ে ছাই করে দেয়া হয়েছে। চরম অবমাননা করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি, যার নেতৃত্বে আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা পেয়েছি, আত্মপরিচয় পেয়েছি, পেয়েছি স্বাধীন-সার্বভৌম স্বদেশ। অবমাননা করা হয়েছে লাখো শহীদের রক্তের প্রতি। আমি দেশবাসীর কাছে এর বিচার চাই’, বলেন আওয়ামী লীগের সভাপতি।

Advertisement

 
দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘আপনাদের কাছে আবেদন জানাই যথাযথ মর্যাদার সাথে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস ১৫ আগস্ট পালন করুন। বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মোনাজাত করে সবার আত্মার মাগফেরাত কামনা করুন।