মেট্রোরেল চালুর বিষয়ে সুখবর (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),ঢাকা  প্রতিনিধি,সোমবার, ১২ আগস্ট ২০২৪, ২৮ শ্রাবণ ১৪৩১ : বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী দ্রুতগামী, নিরাপদ, নির্ভরযোগ্য, শীতাতপ নিয়ন্ত্রিত, সময়-সাশ্রয়ী, বিদ্যুৎ চালিত, পরিবেশবান্ধব ও দূরনিয়ন্ত্রিত অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর মেট্রোরেল আগামী ৭ দিনের মধ্যে প্রয়োজনীয় কারিগরি পরীক্ষা-নিরীক্ষা শেষে পুনরায় চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Advertisement

সোমবার (১২ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।


এতে বলা হয়,মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রোরেল স্টেশন ক্ষতিগ্রস্ত হওয়ায় এই পর্যায়ে এই দুইটি স্টেশনে মেট্রোরেল থামবে না। অবশিষ্ট ১৪টি স্টেশনে মেট্রোরেল থেমে চলাচল করবে।

Advertisement

এই বিষয়ে মেট্রোরেল পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য নিয়োজিত জনবল এবং সংশ্লিষ্ট সকলকে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।
কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ডাকা আন্দোলনের সুযোগ নিয়ে রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনায় হামলা চালায় দুর্বৃত্তরা। ১৯ জুলাই তারা হামলা চালিয়েছে মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনে। এর আগে সহিংসতা ছড়িয়ে পড়লে ১৭ জুলাই বিকেল থেকে বন্ধ রাখা হয় মেট্রোরেল চলাচল।

Advertisement


আর এই প্রেক্ষাপটে ২০ জুলাই সকালে জরুরি মেরামতের প্রয়োজনে এবং জনগণের জানমালের নিরপত্তার স্বার্থে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ ঘোষণা করে মেট্রোরেল পরিচালনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।
এ সময় মেট্রোরেলের এ দুই স্টেশন পুনরায় চালু হতে প্রায় এক বছর সময় লাগবে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
দুটি স্টেশন বাদ দিয়ে বাকি ১৪ স্টেশনের মধ্যে মেট্রোরেল যেকোনো সময় চালু করা সম্ভব। ফাইল ছবি