কলকাতা থেকে হারানো ফোন চট্টগ্রাম থেকে উদ্ধার হলো (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),ঢাকা প্রতিনিধি,সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১ : কলকাতা থেকে হারানো একটি আইফোন উদ্ধার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের বিশেষ টিম। শনিবার (০৬ জুলাই) মহানগরীর কোতোয়ালী থানার নিউমার্কেট এলাকার জলসা মার্কেটে অভিযান চালিয়ে আইফোন ১৪ প্লাস মডেলের মোবাইলটি উদ্ধার করা হয়।

Advertisement

মহানগর গোয়েন্দা বিভাগ বলছে, মোবাইলটি উদ্ধার করা হলেও ভারত থেকে চোরাই মোবাইল এনে যারা ব্যবসা করে সেই সিন্ডিকেটের মূল হোতা কৌশলে পালিয়ে গেছে। মোবাইলটি উদ্ধারের পর যথাযথ প্রক্রিয়ায় এর মালিকের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

জানা গেছে, কিছুদিন আগে এক ভারতীয় নাগরিকের আইফোন ১৪ প্লাস মোবাইল কলকাতায় হারিয়ে গেলে, তিনি স্থানীয় মহেশতলা থানায় জিডি করেন। কিছুদিন পরে বাদীর কাছে একটি ইমেইল যায় যে, হারানো মোবাইলটি চট্টগ্রাম শহরে চালু হয়েছে।

Advertisement

তখন ভুক্তভোগী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অফিশিয়াল পেজে যোগাযোগ করে কলকাতায় করা জিডির কপি ও মোবাইলটি চালু করার লোকেশন পাঠান। ম্যাসেজ পেয়ে সিএমপি পক্ষ থেকে মহানগর গোয়েন্দা (বন্দর-পশ্চিম) বিভাগের ওপর মোবাইলটি উদ্ধারের দায়িত্ব দেয়া হয়।

পুলিশ বলছে, মোবাইলটিতে কোনো সিম প্রবেশ না করানো সত্ত্বেও নানা কৌশলে গোয়েন্দা বিভাগ অন্তত চারজনকে শনাক্ত করে, যারা ভারত থেকে চোরাই পথে চোরাই মোবাইল এনে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেনে বিভিন্ন খুচরা দোকানে পৌঁছে দেয় এবং নিজেরাও খুচরা বিক্রি করে। আভিযানের বিষয়ে টের পেয়ে একজন ব্যবসায়ীর মারফত চোরাই মোবাইলটি ডিবির কাছে পৌঁছে দিয়ে পালিয়ে যায়।

Advertisement

পুলিশের দাবি, এই সিন্ডিকেট ভারতের সব চোরাই মোবাইল চট্টগ্রামে পাঠায় এবং বাংলাদেশের চোরাই দামি মোবাইল ভারতে ও ভুটানে পাঠিয়ে থাকে। সিন্ডিকেট সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।