সাদিক এগ্রোর অবৈধ দখলের জায়গায় খাল খনন শুরু (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),ঢাকা  প্রতিনিধি,শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১ : রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় সাদিক এগ্রোর অবৈধ দখল থেকে উদ্ধারকৃত জায়গায় খাল খনন কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

শুক্রবার (২৮ জুন) দুপুরে ডিএনসিসি কর্মীরা ময়লা আবর্জনা পরিষ্কারসহ খালের জায়গা ভরাট করা মাটি সরানোর কাজ শুরু করে।

Advertisement

ডিএনসিসির তথ্য কর্মকর্তা পিয়াল হাছান প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মোহাম্মদপুরের সাত মসজিদ হাউজিং এলাকায় আনুষ্ঠানিকভাবে খাল খনন কার্যক্রম শুরু করেছে ডিএনসিসির কর্মীরা।

খনন কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ। তিনি বলেন, ‘এই খালে পানি প্রবাহ ফেরাতে মেয়র মহোদয়ের প্রতিশ্রুতি রয়েছে। এই প্রতিশ্রুতি পূরণে আমরা বদ্ধপরিকর। তারই অংশ হিসেবে উচ্ছেদ অভিযান ও খাল খনন শুরু হয়েছে। দুই দিন ধরে এ কার্যক্রম চলছে। আগামীকালও (শনিবার) চলবে। প্রয়োজনে আরও সময় বাড়ানো হবে।’

তিনি আরও বলেন, ‘উচ্ছেদ হওয়া জায়গা যেন পুনরায় দখল না হয়, সে জন্য আমরা ছুটির দিনেও কাজ করেছি।’

Advertisement

এ সময় আরও উপস্থিত ছিলেন, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান।

আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০টা থেকে আবারও উচ্ছেদ অভিযান ও খাল খনন কাজ শুরু হবে।

গত বৃহস্পতিবার সাদিক এগ্রোসহ লাউতলা খালের ওপর গড়ে উঠা অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয় ডিএনসিসি। এ সময় গরু-ছাগলসহ সাদিক এগ্রোর অন্যান্য পশুগুলো সরিয়ে নেয় মালিক পক্ষ। খাল ও রাস্তা দখল করে গড়ে তোলা ৬০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১০ বিঘা সরকারি সম্পত্তি উদ্ধার করে ডিএনসিসি।

Advertisement

সাদিক এগ্রো ছাড়াও উচ্ছেদ করা স্থাপনাগুলোর মধ্যে রয়েছে দোকান-পাট, রেস্টুরেন্ট, কাঠের মিল ও রাজনৈতিক দলের অফিস। উচ্ছেদ শেষে উন্মুক্ত নিলামে জব্দ করা মালামাল ৬৭ হাজার ৫০০ টাকায় বিক্রি করেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরে আবর্জনা পরিষ্কারসহ মাটি সরানোর কাজ শুরু করে ডিএনসিসি কর্মীরা। প্রবা ফটো