এবার এনবিআর কর্মকর্তা ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),বিশেষ প্রতিনিধি,শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১ : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের নামে বেনামের সব সম্পত্তি জব্দ ও ব্যাংক হিসাব অবরুদ্ধ করার নির্দেশ দিয়েছেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

ছাগলকাণ্ডে ফেঁসে যাওয়া আলোচিত সদস্য সাবেক এনবিআরের কর্মকর্তা মতিউর রহমান, তার প্রথম স্ত্রী ও এক সন্তানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের তদন্তে শুরু এবং দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির পরই আরেক কর্মকর্তার সম্পদ জব্দের আদেশ এলো।

এদিন রাজস্ব কর্মকর্তা মাহমুদ ফয়সালের ঢাকার একটি ফ্ল্যাট ও ১০ কাঠার দুটি প্লট জব্দ করতে আদেশ দিয়েছেন আদালত।

Advertisement

এছাড়া তার স্ত্রীসহ স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিদের দুই কোটি ৫৫ লাখ টাকার সমপরিমাণ সঞ্চয়পত্রও অবরুদ্ধ করতে আদেশ দেওয়া হয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়ে মাহমুদ ফয়সালের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক। প্রাথমিক অনুসন্ধানেই সরকারি এই চাকুরের ঢাকায় ফ্ল্যাট, দুটি প্লট, সঞ্চয়পত্রসহ ১৬ কোটি টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পায় দুদক।

এরপরই সম্পদ ক্রোক ও অবরুদ্ধ করার বৃহস্পতিবার আদালতে আবেদন করেন দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধান টিমের এক সদস্য। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

Advertisement

এনবিআর কর্মকর্তা কাজী আবু মাহমুদ ফয়সালসহ এদিন আরও ১৪ জনের ৮৭টি ব্যাংক হিসাবে থাকা ছয় কোটি ৯৬ লাখ টাকা অবরুদ্ধ করার আদেন দেন আদালত।

আর ফয়সালসহ সাতজনের নামে থাকা ১৫টি সঞ্চয়পত্রে থাকা দুই কোটি ৫৫ লাখ টাকা অবরুদ্ধ করা হয়েছে। ফয়সালের স্ত্রী আফসানাসহ চারজনের নামে থাকা স্থাবর সম্পদ জব্দ করা হয়েছে।