এডিসি হারুন ও সানজিদা এখন কোথায় ? (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ : ছাত্রলীগের ৩ নেতাকে থানায় আটকে মারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি) হারুন অর রশীদ এখনও রংপুরের কর্মস্থলে যোগ দেননি। তবে, অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সানজিদা আফরিন ডিএমপির সদর দপ্তরে নিয়মিত অফিস করছেন বলে জানা গেছে।

Advertisement

হারুন অর রশীদকে রংপুর রেঞ্জে বদলির চার দিন পেরিয়ে গেলেও তিনি এখনও সেখানে যোগদান করেননি বলে জানিয়েছেন রংপুর রেঞ্জের অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) এস এম রশিদুল হক।

 

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে তিনি সংবাদমাধ্যমকে বলেন, হারুন অর রশীদ এখনও রংপুর রেঞ্জে যোগ দেননি। শুক্রবার হওয়ায় হয়তো তিনি আসেননি। আশা করছি তিনি অফিস ডেতে আসবেন।

শুক্রবার হারুন অর রশীদ সংবাদমাধ্যমকে বলেন, আমি এখনও ঢাকায়ই আছি। তবে, তদন্তাধীন বিষয় নিয়ে কোনো কথা বলতে চাচ্ছি না। তদন্তের পর সব কিছু বের হয়ে আসবে।

Advertisement

এদিকে এ ঘটনায় আলোচিত এডিসি সানজিদা আফরিন ডিএমপির সদর দপ্তরে নিয়মিত অফিস করছেন বলে জানা গেছে। তিনি ডিএমপি সদর দপ্তরের ক্রাইম বিভাগে কর্মরত।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর (শনিবার) রাতে ছাত্রলীগ নেতাদের শাহবাগ থানায় আটকে মারধরের ঘটনায় ডিএমপির রমনা জোনের তৎকালীন অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশীদকে ১০ সেপ্টেম্বর (রোববার) দুইবার বদলি করা হয়। প্রথমে তাকে রমনা বিভাগ থেকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) উত্তর বিভাগে বদলি করা হয়। পরে পুলিশ সদর দপ্তরের এক প্রজ্ঞাপনের মাধ্যমে হারুন অর রশীদকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার করা হয়। এর একদিন পর তাকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে।

 

রাজধানীর শাহবাগ থানায় নিয়ে যে দুই ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করা হয় তারা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। ঘটনার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

ছাত্রলীগ নেতাদের দাবি, এডিসি হারুন শনিবার বিকেলে ৩১তম বিসিএসের এক নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আড্ডা দিচ্ছিলেন। এ সময় ওই নারী পুলিশ কর্মকর্তার স্বামী পরিচয় দেওয়া ৩১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের এক কর্মকর্তা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুই নেতাকে নিয়ে সেখানে যান। একপর্যায়ে সেখানে এডিসি হারুনের সঙ্গে ওই কর্মকর্তার বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ছাত্রলীগ নেতাদের আটক করে থানায় নিয়ে যায়।

download