হ্যাক হওয়া আইসিটি বিভাগের ওয়েবসাইট পুনরুদ্ধার

SHARE

ict-website_83820ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,১৭ জুন :  অবশেষে পুনরুদ্ধার হল সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের ওয়েবসাইট আইসিটি বিভাগের ওয়েবসাইট (http://www.ictd.gov.bd)। আজ শনিবার বিকাল সাড়ে চারটার দিকে ওয়েবসাইটি পুনরুদ্ধার করা হয়।

এর আগে আজ শনিবার দুপুরে ওয়েবসাইট হ্যাক করে দখল নেয় ভারতীয় হ্যাকাররা। শনিবার দুপুর ২টার দিকে ওয়েবসাইটটিতে (http://www.ictd.gov.bd) ঢুকে দেখা যায়, সেখানে ইংরেজিতে লেখা, ‘হ্যাকড বাই রাহু/ডিড ইট ফর ইন্ডিয়া/ ইওর ওয়েবসাইট ইজ ওনড বাই আস।’এই হ্যাকারগ্রুপে দাবি করছে তারা ভারতীয়। তাদের গ্রুপের নাম ‘লুলজসেক ইন্ডিয়া’।
হ্যাক হওয়া আইসিটি বিভাগের ওয়েবসাইট পুনরুদ্ধার
আইসিটি বিভাগের ওয়েবসাইট হ্যাক হওয়ার বিষয়ে সত্যতা স্বীকার করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছিলেন ‘ওয়েবসাইটটির উদ্ধারের চেষ্টা চলছে। যত দ্রুত সম্ভব সমস্যাটি সমাধান করা হবে।’

এর আগে ২০১৫ সালের ৪ জুলাই আইসিটি বিভাগের একটি সাব ডোমেইন ভারতীয় হ্যাকাররা হ্যাক করেছিল। তখন ‘এইচ ফোর সিকে থ্রিআর জিরো জিরো সেভেন’ নামের একটি হ্যাকার গ্রুপ ওয়েবসাইটটির দখল নিয়েছিল। কিন্তু সেই ওয়েবসাইটি শিগগিরই পুনরুদ্ধার করা হয়েছিল।