ব্যবসায়ী হত্যা: ফের রিমান্ডে শাহাবুদ্দীন নাগরী

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,২৪ এপ্রিল : ব্যবসায়ী হত্যার অভিযোগের মামলায় কবি শাহাবুদ্দীন নাগরীসহ দুইজনকে আবারও রিমান্ড দিয়েছেন আদালত। রোববার নাগরী ও নিহতের স্ত্রী সুমিকে আদালতে হাজির করে ঘটনার মুল রহস্য উদঘাটনের জন্য আরও দশদিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী অফিসার। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম প্রত্যেককে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন- নিহত ব্যবসায়ী নুরুল ইসলামের স্ত্রী নুরানী আক্তার সুমি। আর গাড়ি চালক সেলিমকে কারাগারে পাঠানো হয়েছে।

অপরদিকে মামলার আসামি গাড়িচালক সেলিমকে কারাগারে পাঠানোর আবেদন করেন তদন্তকারী অফিসার। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিদের পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। কিছু তথ্য গোপন করেছে এবং কিছু অসংলগ্ন কথাবার্তা বলছে।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে এবং ঘটনার সাথে অন্য কেউ জড়িত কি না তা জানার জন্য তাদের পুনরায় দশ দিনের রিমান্ডের প্রয়োজন।

আসামি শাহাবুদ্দীন নাগরীর পক্ষে তার আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। তিনি বলেন, তাকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পুলিশ বলছে, তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যদি গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায় তাহলে আবার রিমান্ডে নেওয়ার প্রয়োজন নেই।

তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি, শ্বাসকষ্ট বা হার্ট অ্যাটাকে  তিনি মারা গেছেন। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। এজন্য তাদের রিমান্ড নামঞ্জুরের প্রার্থনা করছি।

এর আগে, গত ১৭ এপ্রিল তিন আসামিকে ঢাকা সিএমএম (মুখ্য মহানগর হাকিম) আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য দশদিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) মতলুবুর রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী প্রত্যেকের বিরুদ্ধে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ১৩ এপ্রিল রাজধানীর এলিফ্যান্ট রোডের ১৭০/১৭১ ডোম-ইনো অ্যাপার্টমেন্টে নিজ বাসার বেড রুম থেকে ব্যবসায়ী নুরুল ইসলামের মরদেহ উদ্ধার করা হয়। ১৪ এপ্রিল নুরুল ইসলামের বোন শাহানা রহমান কাজল বাদী হয়ে ভিকটিমের স্ত্রী, স্ত্রীর বন্ধু মো. শাহাবুদ্দিন নাগরীসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন।