বর্ষবরণে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ডিএমপি কমিশনার

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০২ এপ্রিল : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, বর্ষবরণে ঝুঁকি পর্যবেক্ষণ করে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। দিনটি আনন্দ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করাই পুলিশের মূল উদ্দেশ্য। আগামী রবিবার পহেলা বৈশাখ উপলক্ষে এক নিরাপত্তা সভায় তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীতে নববর্ষের বৃহৎ জনসমাগমস্থল রমনা পার্ক ও মঙ্গল শোভাযাত্রায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সকল সংস্থার সমন্বয়ে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে ডিএমপি’র কন্ট্রোল রুম থেকে সমগ্র এলাকা সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। রমনা পার্কসহ রাজধানীর অন্যান্য বর্ষবরণ অনুষ্ঠানের ভেতরে ও বাহিরে ইউনিফর্মে ও সাদা পোষাকে পুলিশ মোতায়েন থাকবে। প্রত্যেক দর্শনার্থীকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে চেকিং করে অনুষ্ঠানস্থলে প্রবেশ করানো হবে। কমিশনার আরও বলেন, গুরুত্বপূর্ণ স্থানে সকলের গতিবিধি মনিটরিং করার জন্য স্থাপন করা হবে ওয়াচ টাওয়ার। প্রতিবছরের ন্যায় এবারো ঢাকা মেট্রোপলিটন পুলিশ সম্মানিত নাগরিকদের বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করবে। থাকবে পুলিশ ব্লাড ব্যাংক ও লস্ট এন্ড ফাউন্ড সেন্টার। ইভটিজিং প্রতিরোধে থাকবে বিশেষ টিম।

নগরবাসীর উদ্দেশ্যে কমিশনার অনুরোধ করে বলেন, ‘পয়লা বৈশাখ ও মঙ্গল শোভাযাত্রায় কোনো ধরনের ব্যাগ, পোটলা, মুখোশ, ছাতা, আগ্নেয়াস্ত্র, চাকু, ছুরি ইত্যাদি আনা যাবে না।’