‘ক্ষমতায় টিকে থাকতে সরকার জঙ্গিবাদ নিয়ে খেলা করছে’

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,রাজনৈতিক প্রতিনিধি,২০ মার্চ : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে সরকার জঙ্গিবাদ নিয়ে ভয়াবহ খেলায় মেতেছে। আজ সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

এ সময় রাজধানীর আশকোনার ঘটনার পর হানিফের আটক ও মৃত্যু নিয়ে তার পরিবারের নাকি র‌্যাবের দাবি সত্য তা খোলাসা করতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যাখ্যা দাবি করেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ‘এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে হানিফ নামের একজনকে আটক করা হয়। পরবর্তীতে বুকে ব্যথা অনুভব করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু ঘটে। অথচ তার পরিবার বলছে ২৭ ফেব্রুয়ারি হানিফকে র‌্যাব (র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান) তাকে আটক করে। স্পষ্টভাবে ব্যাখ্যা দাবি করছি। র‌্যাবের দাবি সত্য, নাকি পরিবারের দাবি সত্য? পারিবারের দাবি যদি সত্য হয়ে থাকে তাহলে আমরা কোন দেশে বাস করছি! সরকারের আইনশৃঙ্খলাবাহিনীর দায়িত্ব হচ্ছে জনগণের নিরাপত্তা দেওয়া এবং সঠিক সত্য জাতির কাছে তুলে ধরা। তাহলে এটা কি? আমি দাবি করছি- সত্য উদঘাটন করতে সুষ্ঠু তদন্ত করুন।

তিনি বলেন, ‘আমরা আশংকা করছি, যেকোনো সময় কাউকে তুলে নিয়ে যাবে এবং জঙ্গিবাদের সঙ্গে জড়িত অভিযোগ দিয়ে তাকে হত্যা করবে।’