প্রিজন ভ্যানে বোমা নিক্ষেপকারী ৫ দিনের রিমান্ডে

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৭ মার্চ : টঙ্গীতে প্রিজন ভ্যানে বোমা নিক্ষেপকারী মোস্তফা কামালের (২২) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার বিকালে পুলিশ তাকে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করলে আদালতের বিচারক মাহবুবা আক্তার ওই আদেশ দেন।

গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম জানান, মামলার তদন্ত কর্মকর্তা টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার আসামি মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ড চেয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ আবেদন করেন।

শুনানি শেষে ওই আদালতের বিচারক মাহবুবা আক্তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন। এর আগে মোস্তফা কামালকে কড়া পুলিশ প্রহরায় ওই আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জেহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরার জন্য কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সকালে ঢাকার আদালতে পাঠানো হয়।

হাজিরা শেষে প্রিজন ভ্যানে করে কাশিমপুর কারাগারে ফিরিয়ে আনার পথে বিকাল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় পৌঁছলে প্রিজন ভ্যান এবং পুলিশের গাড়ি লক্ষ্য করে মোস্তফা কামাল হাতবোমা নিক্ষেপ করেন।

এ সময় দুটি বোমা রাস্তায় পড়ে বিস্ফোরিত হলেও কেউ আহত হয়নি এবং প্রিজন ভ্যানেও বোমা লাগেনি। পরে ঘটনাস্থল থেকে দুইটি ব্যাগসহ তাকে আটক করে পুলিশ।

এ ঘটনায় সোমবার রাতে টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে টঙ্গী থানায় মামলা দায়ের করেন।