প্রতারণার অভিযোগে ১১ লাখ টাকাসহ গ্রেফতার ৩

SHARE

 ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,৩১ জানুয়ারি :সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের মোবাইল নম্বর ক্লোনিং করে বিভিন্ন অজুহাতে বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়া ১০ লাখ ৮৩ হাজার টাকাসহ ৩ সাইবার প্রতারককে গ্রেফতার করেছে বরিশাল জেলা পুলিশ। গতকাল রবিবার শরীয়তপুর থেকে আরিফ হাওলাদার ও জাহিদুল ইসলাম এবং ঢাকার গাজীপুর থেকে আবু হানিফকে গ্রেফতার করে জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা দল। এ সময় তাদের হেফাজত থেকে নগদ অর্থ ছাড়াও ৩টি ল্যাপটপ, ১০টি মোবাইল ফোন, পেঙ্গুইন নামে বিশেষ সফট্ওয়্যার, ১টি ডেভিড কার্ড, ১টি ক্রেডিট কার্ড এবং ভুয়ানামে রেজিস্ট্রেশনকৃত বিভিন্ন কোম্পানীর ৪৫৯টি সিমকার্ড উদ্ধার করে পুলিশ। আজ বিকালে জেলা পুলিশ লাইনস-এ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান। এই চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত পহেলা জানুয়ারী থেকে থেকে ১১ জানুয়ারির মধ্যে প্রতারক চক্র সরকারের একজন সচিবের নাম জড়িয়ে বরিশালের জেলা প্রশাসক এবং বাবুগঞ্জ, উজিরপুর, বানারীপাড়া, আগৈলঝাড়া ও হিজলা উপজেলার নির্বাহী কর্মকর্তার মোবাইল নম্বর ক্লোনিং করে বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছ থেকে বিকাশের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। গত ১০ জানুয়ারি হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল নম্বর ক্লোনিং করে একই উপজেলার ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মিলনের কাছ থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয় তারা। পরক্ষণই মিলন চেয়ারম্যান প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পারেন। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করে।

সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির এবং সহকারি পুলিশ সুপার সুকুমার রায় উপস্থিত ছিলেন।