মোহাম্মদপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিশেষ প্রতিনিধি,  মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১ :

রাজধানীর মোহাম্মদপুরে দিনে-দুপুরে অস্ত্রের মুখে পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান নেসলের গাড়ি আটকে ১১ লাখ ৮৫ হাজার টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। রোববার সকাল সোয়া ১০টার দিকে মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ছিনতাইকারীরা ভাঙচুর চালায় সংশ্লিষ্ট গড়িতে। এতে প্রতিষ্ঠানটির এরিয়া অ্যাকাউন্টেন্ট মোহাম্মদ সাইফুল ইসলাম আহত হয়েছেন।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল বেড়িবাঁধ সড়ক হয়ে মোহাম্মদীয়া হাউজিংয়ের ৩ নম্বর সড়ক দিয়ে যাচ্ছিল নেসলে কোম্পানির পণ্য পরিবহনকারী একটি গাড়ি। সড়কের কালভার্টের সামনে আসতেই চারটি মোটরসাইকেলে করে আসা কয়েকজন গাড়িটির গতিরোধ করে। এ সময় মোটরসাইকেল আরোহীরা তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে গাড়ির সামনের গøাসে আঘাত করে। এতে গ্লাস চুরমার হয়ে যায় এবং চালক গাড়িটি থামাতে বাধ্য হয়।
গাড়িচালক মোহাম্মদ আলী বলেন, মোটরসাইকেলে আসা সবার হাতে অস্ত্র ছিল। গ্লাসে এলোমেলো কোপাইছে। আমরাও আঘাত পাইছি। গাড়িতে টাকার ব্যাগ, চেক ছিল, সব নিয়ে গেছে।

Advertisement

নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী বলেন, বাইক ছিল মোট চারটা। এর মধ্যে এক বাইকে ছিল চারজন, দুইটায় তিনজন। আরেকটায় দুইজন। সবাই হাতে রামদা, চাপাতি ছিল। ঘটনাটা সবার সামনে ঘটলেও কেউ বাধা দেয়নি, কেউ এগিয়েও যায়নি। ওই সময় রাস্তায় এত লোক ছিল, যদি সবাই এগিয়ে আসত, ডাকাতরা ডাকাতির সুযোগ পেত না, উল্টো ধরা পড়ত।
স্থানীয় ভবনের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ডাকাতির পরপরই সবাই পালিয়ে যায়। মোটরসাইকেলযোগে বেড়িবাঁধ সড়ক ধরে ঢাকা উদ্যান এলাকার দিকে যেতে দেখা যায় তাদের।   নেসলের মোহাম্মদপুর এরিয়া অ্যাকাউন্টেন্ট মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমরা সকাল ৯টায় অফিস থেকে টাকা নিয়ে বের হই ব্যাংকে জমা দেওয়ার জন্য। যখন মোহাম্মদপুর হাউজিং লিমিটেড এলাকায় পৌঁছাই তখন রাস্তা ভাঙার কারণে আমাদের গাড়িটি কিছুটা ধীরগতিতে চলতে থাকে। এরমধ্যে সকাল ৯টা ৫০ মিনিটের দিকে পেছন থেকে দুইটি মোটরসাইকেলে করে মোট ছয় জন ছিনতাইকারী এসে আমাদের গাড়ির লুকিং গøাস ভাঙচুর করে। তখন তারা দুটি মোটরসাইকেল নিয়ে আমাদের গাড়ির সামনে চলে আসে। আমরা গাড়ি থামালে তারা চাপাতিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে গাড়ির কাচ ভাঙচুর করে এবং আমাদের কোপ দেয়। তাদের কোপে আমি পড়ে গেলে তারা ব্যাগে থাকা অফিসের টাকা এবং আমার পকেটে থাকা টাকাও নিয়ে চলে যায়।

Advertisement

জানতে চাইলে মোহাম্মদপুর থানার ওসি আলী ইফতেখার হাসান বলেন, মোহাম্মদীয়া হাউজিং হাউজিংয়ের ৩ নম্বরে নেসলে কোম্পানির একটি গাড়ি থেকে নগদ ১১ লাখ ৮৫ হাজার টাকা ও কিছু চেকের পাতা ছিনতাই হয়েছে। ঘটনার পরপরই আমাদের একটি টিম ঘটনাস্থলে গেছে। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। ওই কোম্পানির লোকজন থানায় এসেছে। তারা লিখিত অভিযোগ দিচ্ছেন। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।