মেঘনায় বাজার মনিটরিং অভিযানে ৬ দোকানিকে অর্থদণ্ড

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ভয়েস অব মেঘনার সৌজন্য মেঘনা থেকে ,বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩১ ১৪৩১ :

কুমিল্লার মেঘনা উপজেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করেছে স্থানীয় প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদারের অংশ হিসেবে মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মানিকারচর বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উম্মে মুসলিমার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

Advertisement

অভিযান চলাকালে মূল্য তালিকা না থাকা এবং ক্রয়ের রশিদ সংরক্ষণ না করাসহ নানা অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে শাক-সবজির পাঁচ দোকানিকে ৫শ করে ২ হাজার ৫শ ও একজনকে ১ হাজারসহ মোট ৩ হাজার ৫শ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে মুসলিমা। এ সময় গণমাধ্যম কর্মীসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সক্রিয় শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

Advertisement

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উম্মে মুসলিমা সংবাদকর্মীদের বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারদর স্বাভাবিক রাখতে এ অভিযান পরিচালনা করা হয়েছে। নানা অসঙ্গতির কারণে ছয় দোকানদারকে জরিমানা করা হয়। এছাড়া বাজারের অবৈধ ফুটপাত উচ্ছেদ ও এদেরকে রাস্তায় দোকান না বসাতে সতর্ক করাসহ মুদি দোকানগুলোতে গিয়ে অবৈধ ও মেয়াদোত্তীর্ণ মালামাল দোকানে ক্রয়-বিক্রয় যেন না করা হয় সে বিষয়ে কঠোরভাবে নিষেধ করে দিয়ে আসছি।
তিনি বলেন, মেঘনার সকল বাজার পর্যায়ক্রমে এভাবে মনিটরিং করাসহ আমার এ অভিযান অব্যাহত থাকবে।

Advertisement