মাটির নিচে সাবেক এমপির জানালাবিহীন ‘আয়নাঘর’ নিষ্ঠুর নির্যাতনের শিকার হন বহু লোক (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),চট্টগ্রামের রাউজান প্রতিনিধি, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন  ২৬ ১৪৩১ 

শুধু খুন-গুম আর দখলই নয়, ১৫ বছর ধরে প্রবল প্রতাপে রাউজানে ‘আয়নাঘর’ চালাতেন সাবেক এমপি ফজলে করিম চৌধুরী ও তার ক্যাডার বাহিনী। সেখানে শত শত মানুষকে চালিয়েছেন নির্যাতন। যার শিকার অনেক নারীও। এখন সেই নিষ্ঠুরতার বিচার চান ভুক্তভোগীরা।

Advertisement

ওপরে একতলা ভবন। বাইরে থেকে বোঝার উপায় নেই নিচে রয়েছে ভয়ংকর এক নরক। এটিই ছিল চট্টগ্রামের রাউজানে সাবেক এমপি ফজলে করিম চৌধুরীর ‘আয়নাঘর’। যেটি বানিয়েছিলেন উপজেলা সদরে নিজের বাগানবাড়িতে।

পৌর এলাকার বিএনপি কর্মী আজিম উদ্দিন। যিনি নিষ্ঠুর নির্যাতনের শিকার হন এই ‘আয়নাঘর’। জানালেন কীভাবে ২০১৮ সালের নির্বাচনের আগে তাকে ধরে এনে এখানে নির্যাতন করা হয়। তারপর ধরিয়ে দেয়া হয় অস্ত্রসহ।

Advertisement

আজিম উদ্দীন জানান, বাগানবাড়ির একপাশে অপেক্ষাকৃত নিরিবিলি জায়গায় খাল ঘেঁষে সুড়ঙ্গের মতো দরজা করে মাটির নিচে তৈরি করা হয় এই ‘আয়নাঘর’। এখানে অনেক নারীও নির্যাতনের শিকার হন বলে জানান তিনি। তবে আশেপাশের মানুষ আর্তচিৎকার শুনলেও মুখ ফুটে বলার সুযোগ ছিলো না কারও।

শুধু আজিমই নয়, ফজলে করিমের তত্বাবধানে তার ক্যাডারবাহিনী জানালাবিহীন এই ‘আয়নাঘরে’ নিয়ে নির্যাতন চালাতো রাজনৈতিক প্রতিপক্ষসহ নানা মানুষজনকে। আছে এখানে অস্ত্রের মুখে জমি লিখে নেয়ার নেয়ার ঘটনাও। অভিযোগ রয়েছে, ‘আয়নাঘরের’ খবর জানতো তৎকালীন থানা পুলিশও।

Advertisement

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যাত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর গ্রেপ্তার হয়েছেন আলোচিত সাবেক এমপি ফজলে করিম চৌধুরী। পালিয়েছে ‘আয়নাঘরের’ রক্ষীরাও।