তেল আবিবে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আন্তর্জাতিক প্রতিনিধি, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১ :

এবার তেল আবিবে ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করেছে ইয়েমেনের হুতি যোদ্ধারা। গোষ্ঠীটির সামরিক মুখপাত্র জেনারেল ইয়াহিয়া সারি বলেছেন যে তারা “দুটি ক্ষেপণাস্ত্র” দিয়ে তেল আবিবের দুইটি সামরিক লক্ষ্যবস্তুকে হামলা করেছে।

Advertisement

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ইয়াহিয়া সারির বরাতে জানিয়েছে, প্রথম হামলা চালানো হয়েছে একটি “প্যালেস্টাইন ২ টাইপ” ক্ষেপণাস্ত্র দিয়ে। ওই ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সফল হয়েছে।

Advertisement

ইয়াহিয়া সারি জানান, এই হামলার আগে হুতিরা তেল আবিব এবং ইলাতে বেশ কয়েকটি ড্রোন উৎক্ষেপণ করেছিল। সেগুলোর মধ্যে বেশ কয়েকটি সফলভাবে তাদের লক্ষ্যে পৌঁছেছে। এদিকে ইসরায়েলে সোমবার (০৭ অক্টোবর) গাজা যুদ্ধের এক বছর পূর্তির দিনে ইসরায়েলে নতুন করে রকেট হামলা চালিয়েছে হামাস ও হিজবুল্লাহ।

Advertisement

প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এই হামলার পরপরই গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েলি বাহিনী। তাদের হামলায় এখন পর্যন্ত ৪১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তবে হামাস ও ইসরায়েলের যুদ্ধ এখন আর শুধু গাজায় সীমাবদ্ধ নেই। এই যুদ্ধের জেরে লেবানন-সিরিয়ায় একের পর এক হামলা চালাচ্ছে ইসরায়েল। সেখানেও বহু মানুষ প্রাণ হারাচ্ছেন এবং বাস্তুচ্যুত হচ্ছেন।

হামলার কথা জানিয়েছেন হুতিদের সামরিক মুখপাত্র জেনারেল ইয়াহিয়া সারি