‘শিল্পীরা সেই গ্রুপে এমনটা করে দায়িত্বশীলতার পরিচয় দেননি’ (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি) ,বিনোদন প্রতিনিধি , সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১ :

কার্যত শিল্পীরা দুই ভাগ হয়ে গেছেন। একদল ছিল ছাত্র আন্দোলনের পক্ষে। আরেক দল ছিল বিপক্ষে। তারা সংগঠিত হয়ে চালু করেছিল একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ।

Advertisement

‘আলো আসবেই’ নামে সেই গ্রুপের স্ক্রিনশট ভাইরাল হয়েছে দুই দিন আগে। স্ক্রিনশট ফাঁস হওয়ার পর শিল্পীদের এই বিভক্তির কারণে মিডিয়ায় বিরাজ করছে অস্থিরতা। শিল্পীদের সেই সম্পর্কটা এতটাই নিচে নেমেছে যে একে অন্যের নাম নিয়ে ধিক্কার জানাচ্ছেন, বিচারের দাবিও করছেন কেউ কেউ। বিষয়টি নিয়ে কথা বলেছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ।

সেই হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য শিল্পীদের নিজ দায়িত্বে ক্ষমা চাওয়া কথাও বলেছেন তিনি।

 

মামুনুর রশীদ গণমাধ্যমকে বলেন, ‘শিল্পীরা সেই গ্রুপে এমনটা করে দায়িত্বশীলতার পরিচয় দেননি। তারা এমন সব কমেন্ট করেছেন, যেটা ক্ষমার অযোগ্য। এসব উক্তি একজন শিল্পীর কাছ থেকে অনভিপ্রেত বলে মনে করি।

Advertisement

গরম পানি ঢেলে দাও-এটা একজন শিল্পী বলতে পারেন না। যারা এসব উক্তি করেছেন, তাদের দায়িত্ব নিজেদেরই নিতে হবে।’

 

গোপন গ্রুপে স্ক্রিনশট নিয়ে শিল্পীদের মাঝে বিভাজন সৃষ্টি হয়েছে বলেও মনে করেন এই নাট্যজন। সেই সঙ্গে অনেক শিল্পী হয়রানির শিকারও হচ্ছেন বলে মনে করেন মামুনুর রশীদ।

তার কথায়, ‘আমি শিল্পীদের মধ্যে স্পষ্ট বিভাজন লক্ষ করছি, যেটা অত্যন্ত বেদনাদায়ক।

Advertisement

এটা যে কিভাবে সমাধান হবে, সেটাই বুঝতে পারছি না। আমার মনে হয়, সেই শিল্পীদের উচিত হবে নিজ দায়িত্বে ক্ষমা চাওয়া। তবে এত দিন পরে এই কথাগুলো তুলে আরো বিভাজন সৃষ্টি করা উচিত নয়। যে স্ক্রিনশটগুলো ফাঁস হয়েছে, সেখানে অভিনয়শিল্পীদের ফোন নম্বর দেওয়া ছিল। এর কারণে অনেকে হয়রানির শিকার হচ্ছেন। এটাও তো ঠিক নয়।’