‘প্রত্যাশা পূরণে যতো দিন লাগে ততো দিন সরকার থাকবে’

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),ঢাকা  প্রতিনিধি,শনিবার, ১০ আগস্ট ২০২৪, ২৬ শ্রাবণ ১৪৩১ : আইন উপদেষ্টা আসিফ নজরুল বলেছেন, রাজনৈতিক ব্যক্তিদের গণতান্ত্রিক নির্বাচন আর শিক্ষার্থীদের দেশ সংস্কারের আকাঙ্খা, এই দুই প্রত্যাশা পূরণে কাজ করবে এই অন্তবর্তীকালীন সরকার। এতে যতো দিন লাগে এই সরকার ততোদিন থাকবে। এর বেশিও না কম না।

Advertisement

শনিবার সকালে সচিবালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইন উপদেষ্টা বলেন, ছাত্র-জনতা দেশ পরিচালনার অপূর্ব সুযোগ তৈরি করে দিয়েছেন। আমার বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরতে চাই।

বর্তমান সরকারের মেয়াদ নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ নিয়ে এখনও কোনো কথা হয়নি। রাজনৈতিক ব্যক্তিদের প্রত্যাশা যতো দ্রুত নির্বাচন দেয়া যায়। আবার ছাত্র জনতার প্রত্যাশা দেশের সংস্কার।

এদিকে সকালে সব বিচারপতির অংশগ্রহণে প্রধান বিচারপতির ডাকা সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা স্থগিত ঘোষণা করা হয়।

Advertisement

এর আগে এর আগে অন্তবর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করেন।

প্রধান বিচারপতির পদত্যাগ দাবি প্রসঙ্গে আসিফ নজরুল বলেন, প্রধান প্রধান বিচারপতি শ্রদ্ধেয় মানুষ। তবে শিক্ষার্থীরা আন্দোলন করে রায় পরিবর্তন করা যায় কি না এমন মন্তব্য করেছিলেন। তিনি ছাত্রলীগের কাছে ফুলের শুভেচ্ছা নিয়েছিলেন, ডিবি পুলিশের কাছে সোনার তৈরি তরবারি উপহার নিয়েছিলেন। আমরা মনে করি সুপ্রিম কোর্টে সবার জায়গা।

তিনি বলেন, যতো টুকু জানি ছাত্র জনতার পক্ষে তার পদত্যাগের দাবিতে ফেসবুক স্ট্যাটাস দেখেছি। বিচারের নামে হয়রানি হয়েছে। আমি এই হয়রানি বন্ধ করবো।

Advertisement

তিনি বলেন, এখন নেতৃত্ব দিচ্ছেন, প্রতিনিধিত্ব করছেন সমন্বয়করা। এতো বড় একটা গণ আন্দোলন, যেখানে ১৬-১৭ বছর ধরে থাকা একটা সরকার, যে সরকারের প্রধানকে পালিয়ে যেতে হয়েছে। ফলে ওই রকম (শিক্ষার্থীদের) জায়গা থেকে চাপ আসা, প্রত্যাশা আসার পর প্রধান বিচারপতির কী করা উচিত তা ওনার ওপর ছেড়ে দিলাম।