এমপি অপহরণ! (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),নেত্রকোনা-৫ প্রতিনিধি ,শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩ : নেত্রকোনা-৫ আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক। ক্লিন ইমেজের পাশাপাশি প্রজ্ঞাবান এই রাজনীতিবিদ তৃতীয়বারের মতো এমপির দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য।

Advertisement

সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন অন্য একটি কারণে। অপহরণের শিকার হয়েছিলেন সরকারদলীয় এই সংসদ সদস্য। এই ঘটনায় তার স্ত্রী রওশন হোসেন একটি মামলাও করেছেন।

মামলার তথ্য বলছে, চলতি বছর ৭ ফেব্রুয়ারি আনুমানিক রাত ৯টায় নিজের নির্বাচনী এলাকা থেকে অপহরণের শিকার হন এমপি ওয়ারেসাত হোসেন বেলাল। ২৭ মার্চ পর্যন্ত রাজধানীর ধানমণ্ডির একটি বাসায় তাকে জিম্মি করে রাখা হয়।

ওই দিন বিকাল সাড়ে ৫টার দিকে স্ত্রী-পুত্র মিলে সংসদ সদস্যকে উদ্ধার করেন। ৫ মাস পর চলতি বছরের আগস্টে নেত্রকোণার পূর্বধলা থানায় অপহরণের মামলাটি করা হয়।

Advertisement

অপহরণ, জালিয়াতিসহ ৮টি ধারা যুক্ত করে সেই মামলায় আসামি করা হয় এক নারীসহ ৯ জনকে। যাদের কয়েকজন সরকারদলীয় অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

জাতীয় গুরুত্বপূর্ণ এমন একজনের অপহরণকাণ্ডে এলাকায় আলোচনার জন্ম দিয়েছে। চায়ের দোকান থেকে শুরু করে রাজনৈতিক অঙ্গন, এমনকি প্রশাসনেও এমপির অপহরণ মামলা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

শাহানজ পারভিন। নেত্রকোনা জেলা পরিষদের নির্বাচিত সদস্য। এমপির অপহরণ মামলার খবরে তিনি বিস্ময় প্রকাশ করলেন। শাহনাজ পারভীনের মতো অনেকেরই বিস্ময় কাটছে না। দুই মাস ধরে নিখোঁজ ছিলেন, অথচ কেউই জানলো না সংসদ সদস্য অপহরণ হয়েছিলেন।

Advertisement

রাজনৈতিক পরিচয় থাকা সত্ত্বেও যেখানে মামলা করতে গিয়ে ভোগান্তি পোহাতে হয়, সেখানে এমপির অপহরণ-উদ্ধার, কোনো কিছুতেই পুলিশের সহায়তা নেয়া হয়নি। জিডি পর্যন্ত করেননি মামলার বাদী।