সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বরগুনার তালতলী প্রতিনিধি ,রোববার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ : বরগুনার তালতলী উপজেলায় সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। প্রায় পাঁচ কিলোমিটার কাঁচা রাস্তায় চলাচলে মারাত্মক দুর্ভোগের শিকার হয়ে এমন অভিনব প্রতিবাদ জানান তারা।

Advertisement

আমতলীর সোনাকাটা ইউনিয়নের বড় আমখোলা এলাকায় শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সড়কে ধানের চারা রোপণ করেন স্থানীয়রা।

তারা জানান, সোনাকাটা ও বড়বগী ইউনিয়নের সংযোগ সড়কের বড় আমখোলা থেকে কবিরাজ পাড়ার বাঁধঘাট পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়ক উন্নয়নে স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা কেউ কোনো পদক্ষেপ নেয়নি। এই সড়ক ছাড়া উপজেলার সঙ্গে যোগাযোগের বিকল্প সড়ক না থাকায় হাঁটুসমান কাদা মারিয়েই চলাচল করতে হয় এলাকাবাসীকে। বছরের প্রায় পাঁচ মাস ভোগান্তির শিকার হতে হয়। তাই, ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানানো হয়েছে।

Advertisement

বড় আমখোলা যুব ঐক্য পরিষদের সদস্য সচিব মো. কাওসার হাসান জিহাদ বলেছেন, দেশে এত উন্নয়ন হয়েছে, তবু আমাদের এই গুরুত্বপূর্ণ সড়কের উন্নয়ন হয়নি। কয়েক যুগ কেটে গেছে। চেয়ারম্যান-মেম্বাররা আসেন-যান, কিন্তু সড়কের কাজ হয় না। ভোটের সময় আশ্বাস দেওয়া হলেও পরে তা ভুলে যান।

স্থানীয় সংবাদকর্মী মাহমুদুল হাসান বলেন, আমি এই ইউনিয়নের বাসিন্দা। এই সড়কে ইট সলিং করে দেওয়া হলেও আমরা চলতে পারি। এই পাঁচ কিলোমিটার সড়ক এলাকাবাসীর গলার কাঁটা হয়ে আছে, অথচ কেউ সমাধান করছে না।

সোনাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুচ ফরাজী রাইজিংবিডিকে বলেন, মাটির সড়ক এখন চলাচলের অনুপযোগী, এটা সত্য। আমি চেয়ারম্যান হওয়ার পর মাটি দিয়ে সড়ক উঁচু করেছি। পাকা করার জন্য জোর তদবির চালাচ্ছি। আশা করি, দ্রুত সড়কটি পাকা হবে।

Advertisement

তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা রাইজিংবিডিকে বলেন, সড়কটি পাকা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।