ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কাসহ ৫ ভারতীয়

SHARE

prianka@abnews_109091ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,বিনোদন প্রতিনিধি,০৫ নভেম্বর :  বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় এ বছর জায়গা করে নিয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াসহ পাঁচ ভারতীয়। গত বুধবার ফোর্বস বিশ্বের প্রভাবশালী নারীদের এই তালিকা প্রকাশ করে। তালিকায় প্রিয়াঙ্কা ছাড়া অন্য চার ভারতীয় নারী হলেন— আইসিআইসিআই ব্যাঙ্কের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ছন্দা কোচার, এইচসিএল করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রোশনী নাদার মালহোত্রা, বায়োকন লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কিরণ মজুমদার শ’ এবং  হিন্দুস্তান টাইমস গ্রুপের চেয়ারপারসন ও এডিটোরিয়াল ডিরেক্টর শোভনা ভারতীয়া।

এদের মধ্যে সবেচেয় এগিয়ে থাকা ছন্দা কোচার রয়েছেন তালিকায় ৩২ নম্বরে। অন্যদের মধ্যে রোশনী নাদার মালহোত্রা ৫৭, কিরণ মজুমদার শ’ ৭১, শোভনা ভারতীয়া ৯২ ও প্রিয়াঙ্কা চোপড়া আছেন তালিকার ৯৭ নম্বরে।

ফোর্বসের এবারের ক্ষমতাধর নারীর তালিকাতেও গতবারের মতোই শীর্ষে আছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তেরেসা মে ও বিশ্বের শীর্ষ ধনী বিল গেটসের স্ত্রী মেলিন্ডা গেটস।

গত বছর এই তালিকার ৩৬তম স্থানে থাকা বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বছর ৬ ধাপ এগিয়ে তালিকার ৩০তম স্থানে উঠে এসেছেন।