নাকের ভেতর গজিয়ে উঠেছে আস্ত একটি দাঁত!

SHARE

yaebaওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৪ নভেম্বর : মানুষের যে শুধু মাড়িতেই দাঁত গজায়, তা কিন্তু নয়। অনেকেরই একটি দাঁতের পাশে আরও একটি দাঁত দেখতে পাওয়া যায়।

চলতি কথায় যাকে গজদাঁত বলে। অবিশ্বাস্য মনে হলেও সত্য যে, নাকের ভেতরেও দাঁত গজিয়ে উঠতে পারে। আর এমনই ঘটনা ঘটেছে চিনে। এক চীনা নারীর নাকের ভিতরেই গজিয়ে উঠেছে আস্ত একটি দাঁত। তবে অপারেশনের পর, এখন সুস্থ সেই নারী

জানা গেছে, শিয়া নামের সেই চীনা নারীর নাকের সমস্যা ছিল। তাই প্রথম যখন নাকে যন্ত্রণা হতে শুরু করেছিল, তখন বিশেষ গুরুত্ব দেননি তিনি। চিকিৎসকের কাছেও যাননি। কিন্তু, একসময়ে যন্ত্রণা অসহ্য হয়ে ওঠে। ফলে বাধ্য হয়ে চিকিৎসকের শরণাপন্ন হন শিয়া।

 

চীনের হুনান প্রদেশের একটি হাসপাতালে চিকিৎসকরা জানিয়েছেন, ‘শিয়ার নাকে স্ক্যান করে দেখা যায় নাকের ডানদিকের গহ্বরে গোলাকৃতি কোনও বস্তু আটকে রয়েছে। প্রথমে আমরা ভেবেছিলাম, নাকে হয়ত কোনও ধাতব বস্তু বা পাথর আটকে রয়েছে। ’

কিন্তু অপারেশন করতে গিয়ে হতবাক চিকিৎসকরা। তারা আবিস্কার করেন, কোনও ধাতব পদার্থ বা পাথর নয়, শিয়ার নাকের ডানদিকে গহ্বরে গজিয়ে উঠেছে আস্ত একটি দাঁত! সেটি আবার ক্রমশ আকারে বাড়ছে! অপারেশন করে দাঁতটিকে বের করেছেন চিকিৎসকরা। এখন ভাল আছেন শিরা।

চিকিৎসক জানিয়েছেন, এই ধরণের অবস্থাকে বলে সুপারনিউমেরারি টিথ। এরফলে কোনও মানুষের  মুখের যেকোনও জায়গায়ই দাঁত গড়িয়ে উঠতে পারে। সাধারণত গর্ভাবস্থায় নারীদের শরীরে এই সুপারনিউমেরারি টিথ দেখতে পাওয়া যায়।