চিকিৎসা হচ্ছে আপেল ও পানি দিয়ে

SHARE

Patharghata photoওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,মোঃ সাকিব,বরগুনা প্রতিনিধি,০৩ নভেম্বর : বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ছফিলপুর গ্রামের মো. করিম খাঁন আপেল আর পানি দিয়ে সকল রোগের চিকিৎসা দিচ্ছেন । করিম খাঁন একজন দিনমজুর, তার দাবি হঠাৎ করেই স্বপ্নে পাওয়া মতায় রাতারাতি তিনি ফকির হয়েছেন। চিকিৎসার জন্য প্রতিদিন ৮ থেকে ১০ হাজার মানুষ তার বাড়িতে যাচ্ছেন।

গ্যাস্টিক, মাথ্যা ব্যাথা টিউমার, ক্যান্সারসহ নানা জটিল রোগে আক্রান্ত রোগিদের প্রতিদিন সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত চিকিৎসা প্রদান করছেন। যেকোন রোগের চিকিৎসা একটাই, ১ বোতল মাম পানির সাথে ৫ টি থেকে ১০ টি আপেল, সরিষার তেল ও কপুর। যে কোন দোকান থেকে কিনে খেলেই দূর হয়ে যাবে রোগ। চিকিৎসা নিতে আসা রোগিরা হুজুরকে ১০, থেকে১০০০ টাকা পর্যন্ত দান করছেন।

এদিকে হুজুরের বাড়ি যেতে ছফিলপুর বাজারের খালে ৪ থেকে ৫টি ট্রলার ছেড়ে যাচ্ছে। প্রতি লোকের কাছ থেকে ১৫টাকা করে ভাড়া নেয়া হচ্ছে। যেখানে প্রতি লোকের ভাড়া হয় ৫টাকা। ট্রলারের লোকজনে বলেন, প্রতি দিন তারা ৫ থেকে ৬ হাজার লোক তারা বহন করেন। দিনে ৭০ থেকে ৮০ হাজার টাকা আয় করেন তারা।

ফকির করিম খাঁন বলেন, আমি হযরত খাজা খানজাহান আলী রঃ এর ভক্ত। ছোট থেকেই এর সাধনা করে আসছি, স্বপ্নে অলৌকিক মতা পেয়েছি ,আল­াহর ইচ্ছায় মানুষের সকল রোগ ভাল হয়ে যায়।
এখানে চিকিৎসা নিতে আসা সালাম , কামাল, সেলিম, চামেলী অক্তারসহ বেশ কয়েকজনে বলেন, আমরা আসছি। ভক্তি করে আল­াহ হয়ত মুক্তি দিতে পারেন।

বরগুনার সিভিল সার্জন ডা. মো. জসিম উদ্দিন বলেন, আমাদের চিকিৎসা বিজ্ঞানে এগুলো কোনো অস্তিত্ব নেই। এটা সম্পূর্ণ ধোকা, ভুঁয়া এবং প্রতারণার স্বীকার বলে আমি মনে করি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবীর বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমাদের নজরদারীতে আছে।