আজ রাতে লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

SHARE
khaleda_88225ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,১৫ জুলাই :   ব্যক্তিগত সফরে আজ শনিবার রাতে যুক্তরাজ্যের রাজধানী লন্ডন সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারওয়েজের একটি বিমানের খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন। বিমানবন্দরে বিএনপি মহাসচিবসহ দলের জ্যেষ্ঠ নেতা ও কর্মীরা তাকে বিদায় জানাবেন।’
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছেন, নেত্রী চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন।
লন্ডনে তারেক রহমান রয়েছেন, যিনি বিএনপিতে মায়ের পরের পদটিতে রয়েছেন। দেশে হুলিয়া নিয়ে যুক্তরাজ্যে থাকা ছেলের সঙ্গে প্রবাসেই খালেদা জিয়া মিলিত হচ্ছেন গত এক দশক ধরে।
ক্ষমতাসীন আওয়ামী লীগের অনেক নেতা বলে আসছেন, প্রবাসে থাকা জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেকের ইশারাই বিএনপি পরিচালিত হয়।
নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা এবং আন্দোলনের কর্মসূচি দেয়ার আগে খালেদার এই লন্ডন সফর নিয়ে রাজনৈতিক মহলে আগ্রহ।
যাওয়ার আগে বৃহস্পতিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেন খালেদা জিয়া, যেখানে রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়।
সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া লন্ডন গিয়েছিলেন। সেবার তারেকসহ পরিবারের সবার সঙ্গে ঈদ করেই দেড় মাস পর ফিরেছিলেন তিনি। তারেক ও তার স্ত্রী-সন্তানরা ছাড়াও প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই সন্তানও তখন লন্ডনে ছিলেন।
এবার কোরবানির ঈদ হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। ঈদ করে এলে দেড় মাসের বেশি সময় দেশের বাইরে থাকবেন বিএনপি চেয়ারপারসন।